বিদায় বেলার মূর্ছনা
- সুকন্যা তিশা - ধূলো মাখা মলাট ২৭-০৪-২০২৪

সুখের ধবল পায়রাটাকে উড়িয়ে দিলাম আজ,
নতুন বছর আসবে বলে নতুন সবার সাজ।
তবুও আমার মনের মাঝে পুরনো সেই সুর বাজে,
স্মৃতির পাতায় আছে পড়ে কত কারুকাজ ।
এই না নতুন গত হবে আসবে যত কাল,
এমনি করে জীবনটাতে কাটবে কত সাল!

শৈশবেরি স্মৃতিগুলো নাচে ময়ূর ঢঙে,
কিশোর বেলার স্বপ্নগুলো আছে নানান রঙে,
যৌবনেতে এসে এখন ভাবছি হলো কি ?
ছিল ভালো দিনগুলো ফিরে পাবো কি ?

হেলা ফেলায় কাটিয়েছি গেল বছর যত,
সাদা সুতোয় উড়িয়েছি রঙিন ঘুড়ি কত ?
আর কি হবে তাদের পাওয়া সঙ্গী ছিলো যারা?
কেমন করে কাটবে দিন এই বন্ধুদের ছাড়া?

ঝগড়া আর রাগ করে ভেঙে খেলার জুটি,
বেলা গেলে মান ভুলে হেসে হতাম কুটি।
নতুন এই জীবন মাঝে আসবে বন্ধু ভালো,
পুরনো সেই বন্ধুটাকে পাবো কোথা বলো ?

শিউলি তলে কুড়াতাম ফুল, গাঁথতাম কত মালা,
সুখের সেই দিনগুলোতে ঝুলছে এখন তালা।
বাস্তবতার মাঝে আজ পড়ে গ্যাঁড়াকলে,
হারিয়েছে অনুভূতি আর সুখের বন্ধুরে ।
আজকে এই শুভ দিনে ভেবে হচ্ছি হারা
কেমন করে কাটায় রাত র্পূণিমাকে ছাড়া ।
-----------------(01.01.10)08.00PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 11টি মন্তব্য এসেছে।

kobitapagolkobir
০৫-০৪-২০১৮ ২৩:১৩ মিঃ

বন্ধুর প্রতি ভালোবাসা ও....

junayedbrahman
০৯-০৪-২০১৫ ১৫:৫০ মিঃ

দারুন....অনুভূতির প্রকাশ কবি।

Ashikmahmud
১৮-০২-২০১৫ ০৮:৪৪ মিঃ

অসাম...খুব ভাল লাগলো।

belayatmasum
১৮-০২-২০১৫ ০১:২৪ মিঃ

চন্দ্রবিন্দুর রাগ ভাঙিয়ে রাখতে হবে। (হা হা হা)
বাজে
গাথঁথাম
গ্যাঁড়াকল
এই তিনটেতে চন্দ্রবিন্দু রাগ করেছে।

Sukonna-Tisha
১৭-০২-২০১৫ ০২:২৩ মিঃ

হি হি.. চন্দ্রবিন্দুটা রাগ করেছে তাই থাকতে চায়নি ...

belayatmasum
১৬-০২-২০১৫ ০১:৪১ মিঃ

তাই বলে কি একটি চন্দ্রবিন্দু ও থাকবেনা?

শুভেচ্ছা রইল।

Sukonna-Tisha
৩১-০১-২০১৫ ২১:০১ মিঃ

একদম প্রথমদিকের কবিতা এটা তাই ভুলটা একটু বেশি, আর সময় হয়নি ঠিক করার, মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ :)

nowshinshikdar
৩১-০১-২০১৫ ১৫:৪২ মিঃ

অনেক সুন্দর একটি কবিতা ,নষ্টালজিক বিষয়বস্তু কিন্তু , শুধু দৃষ্টিকটু লাগছে অনেক বানান ভুল আর চন্দ্রবিন্দু ব্যাবহারের আধিক্যে।

Sukonna-Tisha
৩১-০১-২০১৫ ০৯:৩১ মিঃ

অনেক ধন্যবাদ এবং শুভকামনা জানবেন :)

kobisabujahmed
২৯-০১-২০১৫ ১৯:০৭ মিঃ

nice @ anek anek thanks @

rangon_anam
২৮-০১-২০১৫ ২২:০৯ মিঃ

onek sundor, tishapu :)